২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র, ১৪৩০
শিরোনাম :
ঢাকাস্থ গুনবতী ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে কারা নির্যাতিত নেতাকর্মীদের নিয়ে ইফতার প্রয়াত ও প্রবীণ নেতাদের পাশে চৌদ্দগ্রাম জাতীয় পার্টি’র নেতৃবৃন্দ চৌদ্দগ্রামে শর্ট বাউন্ডারী টিভি কাপ টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ চৌদ্দগ্রামের সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আহমেদের মৃত্যু আটাব নির্বাচনে বিজয়ী খোরশেদ আলমকে সংবর্ধনা চৌদ্দগ্রামে স্মার্টফোনের সহায়তায় প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকসহ আটক-২ চৌদ্দগ্রামে জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানককে ফুলের শুভেচ্ছায় সিক্ত করলেন জার্মান আ’লীগ নেতা সাইফুদ্দিন আলমগীর ড. কামাল চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানালো চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ

বগুড়ার শেরপুরে এনজিও কিস্তির চাপে কৃষকের আত্মহত্যা

অনলাইন ডেস্ক: ঋণের বোঝা সইতে না পেরে বগুড়ার শেরপুরে মো. নুর আলম (৩৮) নামে এক কৃষক বিষপানে আত্মহত্যা করেছেন। শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি উপজেলার কুসুম্বী ইউনিয়নের বেলঘড়িয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে।

নিহতের পরিবার জানায়, নুর আলম পেশায় একজন কৃষক। নিজের ও অন্যের জমি লিজ নিয়ে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করতেন। কিন্তু বেশ কিছুদিন ধরেই সাংসারিক খরচের টাকা সংগ্রহ করতে গিয়ে অভাবগ্রস্ত হয়ে পড়েন।

একপর্যায়ে একাধিক এনজিও ও বিভিন্ন দাদন ব্যবসায়ীর নিকট থেকে চড়া সুদে কয়েক লাখ টাকা ঋণ করে বসেন। নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও ঋণের ও সুদের টাকা পরিশোধ করতে পারছিলেন না। কিন্তু টাকার জন্য পাওনাদারদের পক্ষ থেকে প্রচন্ড রকম চাপ দেওয়া হয়। এতে করে দিশেহারা হয়ে পড়েন তিনি। এমনকি পাওনাদারদের চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যার পরিকল্পনা করেন।

এরই ধারাবাহিকতায় বিগত ২২ সেপ্টেম্বর দুপুরে তার ফসলি জমিতে বিষ দিতে গিয়ে নিজেই বিষপান করে অসুস্থ হয়ে পড়েন। পরিবারের লোকজন তার বিষপানের ঘটনাটি জানতে পেরে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যান। কিন্তু অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক বগুড়ায় শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়। আর সেখানেই চিকিৎসাধীন অবস্থায় কৃষক নুর আলম মারা যান।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, নিহতের লাশের ময়না তদন্ত সম্পন্ন করে দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সেই সঙ্গে এই ঘটনায় বগুড়া সদর থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। অতিরিক্ত ঋণের বোঝা সইতে না পেরে কৃষক নুর আলম আত্মহত্যা করে থাকতে পারেন বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২