২২ অক্টোবর, ২০২১, ৬ কার্তিক, ১৪২৮
শিরোনাম :
চৌদ্দগ্রামে নিবন্ধিত জেলেদের মাঝে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি বিতরণ চৌদ্দগ্রামে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ১ চৌদ্দগ্রামে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালিত চৌদ্দগ্রামে স্বেচ্ছাসেবী মিলনমেলা ও সম্মাননা স্মারক প্রদান চৌদ্দগ্রামে অনেক প্রতিষ্ঠানই মানছে না স্বাস্থ্যবিধি কালিকাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত ও কমিটি গঠন চৌদ্দগ্রামের শ্রীপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত ও কমিটি গঠন চৌদ্দগ্রামে পূজা উদযাপন পরিষদের সাথে প্রশাসনের মতবিনিমিয় চৌদ্দগ্রামে গাঁজা-ফেন্সিডিলসহ আটক ২

চৌদ্দগ্রামে কৃষক-কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লার চৌদ্দগ্রামে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে অনাবাদি ও পতিত জমিতে পুষ্টিবাগান স্থাপন প্রকল্পের আওতায় বসতবাড়িতে পারিবারিক মডেল পুষ্টি বাগান স্থাপন বিষয়ক দুই দিনের কৃষক/কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার-সোমবার (১৯ ও ২০ সেপ্টেম্বর) দুইদিন ব্যাপী উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ মো: সিরাজ উদ্দীন হোসেন। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) কৃষিবিদ মো: গোলাম রায়হান।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ নাসির উদ্দিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ইঞ্চি পরিমান জমিও যেন অনাবাদী না থাকে তার আলোকে উপজেলার প্রতিটি ইউনিয়নে বসতবাড়ি সংলগ্ন অনাবাদী ও পতিত জায়গায় কালিকাপুর মডেলের আলোকে পারিবারিক পুষ্টি বাগান স্থাপন করা হচ্ছে। ইতিমধ্যে উপজেলায় মোট ৮৪ টি বাগান স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে আরও বাগান স্থাপন করা হবে। যারা বাগান স্থাপন করবেন প্রতিটি পরিবারের একজন নারী ও পুরুষ সদস্যদের পারিবারিক পুষ্টি বাগান স্থাপন বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এবার ১৫টি পরিবারের ৩০জন কৃষক/কৃষাণীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২