২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র, ১৪৩০
শিরোনাম :
ঢাকাস্থ গুনবতী ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে কারা নির্যাতিত নেতাকর্মীদের নিয়ে ইফতার প্রয়াত ও প্রবীণ নেতাদের পাশে চৌদ্দগ্রাম জাতীয় পার্টি’র নেতৃবৃন্দ চৌদ্দগ্রামে শর্ট বাউন্ডারী টিভি কাপ টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ চৌদ্দগ্রামের সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আহমেদের মৃত্যু আটাব নির্বাচনে বিজয়ী খোরশেদ আলমকে সংবর্ধনা চৌদ্দগ্রামে স্মার্টফোনের সহায়তায় প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকসহ আটক-২ চৌদ্দগ্রামে জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানককে ফুলের শুভেচ্ছায় সিক্ত করলেন জার্মান আ’লীগ নেতা সাইফুদ্দিন আলমগীর ড. কামাল চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানালো চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ

চৌদ্দগ্রামে ৮ ফুট লম্বা অজগর উদ্ধার, বন বিভাগের কাছে হস্তান্তর

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভায় ধানবীজতলা থেকে ৮ ফুট লম্বা এবং ১২ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করেছে তামজিদ হোসেন রিমন নামের এক কিশোর। বৃহস্পতিবার রাত ১১ টায় পৌরসভার লক্ষীপুর গ্রাম থেকে সাপটিকে উদ্ধার করা হয়।

উদ্ধারকারী তামজিদ হোসেন রিমন জানান, “অজগর সাপটি রাত আনুমানিক ১১ টার দিকে ধানবীজতলার জালে আটকে থাকতে দেখি। পরে  সেটিকে উদ্ধার করে বাড়িতে এনে একটি লোহার খাঁচায় আটকে রাখি। রাতেই অজগর সাপ আটকের খবর গ্রামে ছড়িয়ে পড়লে এটিকে দেখার জন্য শত শত লোক জড়ো হয় । পরদিন সকালে খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তারা এসে সাপটিকে তাদের হেফাজতে নিয়ে যান।

সকালে সাপটিকে দেখতে আসেন  চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র জিএম মীর হোসেন মীরু। সেসময় তিনি জানান,  ‘লক্ষ্মীপুর গ্রামটি ভারতীয় সীমান্তের খুব কাছাকাছি। তাই সাপটি ভারতের কোনো জঙ্গল থেকে খাবারের জন্য এই এলাকায় এসেছে বলে ধারণা করা হচ্ছে। তবে কৃষি জমিতে জাল থাকায় অজগরটি সেখানে আটকে যায়’।

চৌদ্দগ্রাম  উপজেলা বন কর্মকর্তা মো: সাইফুল ইসলাম জানান, ‘বিভাগীয় বন বিভাগের নির্দেশনায় কুমিল্লা সামাজিক বন বিভাগের আওতাধীন রাজেশপুর ইকো পার্কে অজগরটি অবমুক্ত করা হয়’।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মনজুরুল হক বলেন, ‘উদ্ধার করা অজগর সাপটি বন বিভাগ কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে। রাজেশপুর ইকো পার্কে অজগরটি অবমুক্ত করা হয়’।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২