২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র, ১৪৩০
শিরোনাম :
ঢাকাস্থ গুনবতী ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে কারা নির্যাতিত নেতাকর্মীদের নিয়ে ইফতার প্রয়াত ও প্রবীণ নেতাদের পাশে চৌদ্দগ্রাম জাতীয় পার্টি’র নেতৃবৃন্দ চৌদ্দগ্রামে শর্ট বাউন্ডারী টিভি কাপ টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ চৌদ্দগ্রামের সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আহমেদের মৃত্যু আটাব নির্বাচনে বিজয়ী খোরশেদ আলমকে সংবর্ধনা চৌদ্দগ্রামে স্মার্টফোনের সহায়তায় প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকসহ আটক-২ চৌদ্দগ্রামে জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানককে ফুলের শুভেচ্ছায় সিক্ত করলেন জার্মান আ’লীগ নেতা সাইফুদ্দিন আলমগীর ড. কামাল চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানালো চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ

মারা গেছে ৮ লাখ টাকা দামের চৌদ্দগ্রামের ‘কালা মানিক’

স্টাফ রিপোর্টার: মারা গেছে কুমিল্লা চৌদ্দগ্রামের ‘কালা মানিক’ নামে খ্যাত ১ টন ওজনের ব্রাহমা জাতের সেই গরুটি। মঙ্গলবার (২৭ জুলাই) উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামে কালা মানিককে শেষবারের মতো দেখতে এলাকার মানুষ ভীড় জমায় কৃষক দ্বীন মোহাম্মদের বাড়ীতে। দুপুর বেলায় গর্ত খুড়ে কালা মানিককে পুঁতে ফেলা হয়েছে। কালা মানিকের শোকে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদ এখন পাগল প্রায়।

কান্নাজড়িত কণ্ঠে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদ জানায়, গত ৮ বছর ধরে নিজ বাড়িতেই একটি শেড দিয়ে ভাই ভাই ফার্ম পরিচালনা করছি। অনেক আদর যত্ন করেই ব্রাহমা জাতের গরুটি বড় করে তুলি। এটির ওজন ১ টণ। আদর করেই নাম দিয়েছি ‘কালা মানিক’। ঈদুল আযহা উপলক্ষে ঢাকার এক ব্যবসায়ী গরুটি ৮ লাখ টাকায় ক্রয় করেছিলেন। কিন্তু ঈদের কয়েকদিন আগে গরুটির শরীরে রোগ ধরা পড়ায় ব্যবসায়ীকে জানানো হয়। পরে ব্যবসায়ী আর গরুটি নেয়নি। নিয়মিত ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়ালেও রোগ ভালো হয়নি। সোমবার রাতে খাওয়ানোর সময়ও গরুটি ভালো ছিল। মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে দেখি-গরুটি আর জীবিত নেই। এতে আমার ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। গরুর খাবার ও চিকিৎসা বাবদ মানুষের থেকে অনেক টাকা ঋণ করেছি। মনে করেছি-চিকিৎসায় রোগ ভালো হয়ে যাবে। এখন আমি সরকারের সহযোগিতা চাই।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২