২১ সেপ্টেম্বর, ২০২১, ৬ আশ্বিন, ১৪২৮

পর্যটন শিল্পে বিশেষ অবদানের জন্য জাতীয় পুরস্কার পেল দুর্বার বাংলা

মুহা. ফখরুদ্দীন ইমন: দেশের পর্যটন শিল্পে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ জাতীয়ভাবে পুরস্কারে ভূষিত হয়েছে কুমিল্লার অন্যতম ভ্রমণ সংগঠন “দূর্বার বাংলা”।

গত শুক্রবার বিকালে বন্দর নগরী চট্টগ্রামস্থ পর্যটন কর্পোরেশন ভবনের হলরুমে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে “দুর্বার বাংলা” এর সভাপতি মো: এমরান হোসেন বাপ্পীর হাতে পুরস্কার তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। এসময় পর্যটন মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন ভ্রমণ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দুর্বার বাংলা সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে প্রায় প্রতি মাসেই দেশের গুরুত্বপূর্ণ পর্যটনকেন্দ্র ও দর্শনীয় স্থানগুলোতে ভ্রমণ পরিচালনা করে আসছে। ভ্রমণ প্রিয়দের অতি পছন্দের এ সংগঠন দেশের গন্ডি ফেরিয়ে ইতিমধ্যে বিদেশ ভ্রমণেও অংশগ্রহণ করছে প্রায় প্রতি বছর। পাশাপাশি বিভিন্ন ভ্রমণ সংগঠনের সাথে সমন্বয় করে ভ্রমণ বিষয়ক সভা-সেমিনার আয়োজন সহ জাতীয় পর্যায়ের বিভিন্ন সম্মেলনে অংশগ্রহণ করে আসছে। এছাড়াও মানবসেবার মহান ব্রত নিয়ে উপজেলা ও জেলা পর্যায়ে স্বেচ্ছায় রক্তদান, ত্রান সামগ্রী বিতরণ, বিভিন্ন মানবিক-সামাজিক কার্যক্রমের আয়োজন ও স্বতঃফূর্ত অংশগ্রহণের মাধ্যমে বিশেষ অবদান রেখে আসছে।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২