১২ এপ্রিল, ২০২১, ২৯ চৈত্র, ১৪২৭
শিরোনাম :
করোনাকালীন সম্মুখযোদ্ধা বদিউল আলম সুজনকে সম্মাননা প্রদান চৌদ্দগ্রামে গৃহ কৃষণের সন্ধানে-২০২০ এর পুরস্কার বিতরণ চৌদ্দগ্রামে মৎস্য উপকরণ বিতরণ চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবেশে ডাকাতির সময় আটক ৩ রংধনু ক্লাবের উদ্যোগে কাজী এনামুল হককে ফুলেল শুভেচছা রংধনু ক্লাবের উদ্যোগে সাংবাদিক এমদাদ উল্লাহকে সংবর্ধনা প্রদান চৌদ্দগ্রামে দ্রুতগামী গাড়ীর চাপায় দুই মোটরসাইকেল আরোহি নিহত নিজে দূর্নীতি করি না, কাউকে দুর্ণীতি করতেও দিব না- নবাগত জেলা প্রশাসক কামরুল হাসান বৈদ্দ্যেরখিল জনকল্যান ক্লাবের ফ্রিজ ও এলইডি কাপের সেমিফাইনালে আর্ট গ্যালারী পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক এমদাদ উল্যাহ

করোনা নিয়ে গীতিকার ও সাংবাদিক সায়ীদ আবদুল মালিকের গান

আলোকিত ডেস্ক: প্রাণঘাতি করোনা ভাইরাসের দাপটে বিষে ভরা ছিল বিদায়ি ২০২০ সাল। জীবন ও মৃত্যুর মাঝামাঝি দাঁড়িয়ে থেকে প্রতি মূহুর্তেই আতংকে দিনাতিপাত করেছেন সারবিশ্বের মানুষ। আর মরণব্যধি করোনা নিয়ে এবার গান লিখেছেন সাংবাদিক ও সময়ের প্রতিশ্রুতিশীল গীতিকার সায়ীদ আবদুল মালিক। ‘করোনা করোনা ধরোনা ধরোনা আমি যে বড় অসহায়/ খোদার করুনা যাচি, করোনা থেকে বাঁচি/ তার রহম ছাড়া নেই কোন উপায়’। সময়োপযোগী এমন কথার গানটি দ্বৈতকণ্ঠে গেয়েছেন জীবনমুখী গানের শিল্পী আমিরুল মোমেনীন মানিক ও এস এ কিরণ। সঙ্গীতায়োজনে ছিলেন মুশফিক লিটু। সুর করেছেন এস এ কিরণ। বর্তমানে গানটির মিউজিক ভিডিওর নির্মাণ কাজ চলছে। ভিডিওর নির্মাণ শেষে খুব শিগগিরই শ্রুতিমধুর এই গানটি একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে বলে জানিয়েছে গীতিকার সায়ীদ আবদুল মালিক।
সম্প্রতি লং প্লে রেকর্ডিং স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গানটির অন্যতম গায়ক ও সুরকার এস এ কিরণ বলেন, রেকর্ডিংয়ের সময় যারা গানটি শুনেছে তারা সবাই প্রশংসা করেছে। যার কারণে মুক্তির পর গানটি ব্যাপক জনপ্রিয় হবে বলেই আমি আশাবাদ ব্যক্ত করছি। গায়ক আমিরুল মোমেনীন মানিক বলেন, অসাধারণ সুন্দর কথার সময়োপযোগী এমন একটি গান গাইতে পেরে খুবই ভালো লাগছে। রিলিজের পর এটি এই সময়ের একটি সেরা গানের কাতারে উন্নীত হবে বলেই আমি মনে করি।
করোনাকে আমাদের যাপিত জীবনে একটি কালো অধ্যায় উল্লেখ করে গীতিকার সায়ীদ আবদুল মালিক বলেন, প্রাণঘাতি করোনা আমাদের জীবন চলার পথকে থমকে দিয়েছে। বৈশ্বিক এই দূর্যোগে সারাবিশ্বের সকল সেক্টরই ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রতিদিন অগণিত মৃত্যুর মিছিলে বিশ্বের পরাশক্তির রাষ্ট্রগুলোও যখন কুপোকাত তখন ৫৬হাজার বর্গমাইলের ছোট্ট এই ভূ- খন্ডের প্রিয় স্বদেশও অসহায়। নির্দিষ্ট কোন চিকিৎসা ব্যবস্থা না থাকাতে মহান রাব্বুল আলামিনের করুনাই ছিল একমাত্র অবলম্বন। আর এই উপলব্ধি থেকেই গানটি লেখা।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২