১২ এপ্রিল, ২০২১, ২৯ চৈত্র, ১৪২৭
শিরোনাম :
করোনাকালীন সম্মুখযোদ্ধা বদিউল আলম সুজনকে সম্মাননা প্রদান চৌদ্দগ্রামে গৃহ কৃষণের সন্ধানে-২০২০ এর পুরস্কার বিতরণ চৌদ্দগ্রামে মৎস্য উপকরণ বিতরণ চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবেশে ডাকাতির সময় আটক ৩ রংধনু ক্লাবের উদ্যোগে কাজী এনামুল হককে ফুলেল শুভেচছা রংধনু ক্লাবের উদ্যোগে সাংবাদিক এমদাদ উল্লাহকে সংবর্ধনা প্রদান চৌদ্দগ্রামে দ্রুতগামী গাড়ীর চাপায় দুই মোটরসাইকেল আরোহি নিহত নিজে দূর্নীতি করি না, কাউকে দুর্ণীতি করতেও দিব না- নবাগত জেলা প্রশাসক কামরুল হাসান বৈদ্দ্যেরখিল জনকল্যান ক্লাবের ফ্রিজ ও এলইডি কাপের সেমিফাইনালে আর্ট গ্যালারী পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক এমদাদ উল্যাহ

আওয়ামীতন্ত্র থেকে মুক্তির উপায় জাতীয় ঐক্যঃ ববি হাজ্জাজ

প্রেস বিজ্ঞপ্তিঃ আজ ৯ জানুয়ারি ২০২১ ইং রোজঃ শনিবার দুপুর ২.৩০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম কেন্দ্রীয় নির্বাহী কমিটি কর্তৃক আয়োজিত এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “সুশাসন, দুর্নীতিমুক্ত স্বাস্থ্যখাত, এবং করোনা টিকাপ্রাপ্তি নিশ্চিতে দরকার জবাবদিহিতা মূলক সরকার” শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ।

সভাপতির বক্তব্যে ববি হাজাজ্জ বলেন, “ দুঃখজনক হলেও সত্য স্বাধীনতার ৫০ বছরে আমরা এক গভীর হতাশা এবং ব্যর্থতা নিয়ে পদার্পন করতে যাচ্ছি। অর্থনীতির নানা সূচকে দৃশ্যমান অগ্রগতি পরিলক্ষিত হলেও মূলত তা এসেছে এদেশের মেহনতি জনগণের মেধা আর শ্রমের বিনিময়ে। বাংলাদেশের ইতিহাসের এই শুভক্ষণে যে সরকার ক্ষমতায় রয়েছে তাঁরা রাতের আঁধারে মানুষের ভোটাধিকার হরণ করা সরকার। ভারতীয় আধিপত্যবাদের কাছে নতজানু হয়ে থাকা এবং দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করা এক দুর্নীতিগ্রস্থ সরকার। করোনা মহামারীর এইসময়ে জনস্বাস্থ্য যেখানে সরকারের এক নাম্বার অগ্রাধিকার পাবার কথা সেখানে আমরা বিগত বছরে দেখেছি স্বাস্থ্যখাতের সীমাহীন দুর্নীতি আর বেহাল দশা। ভারতের সেরাম ইনষ্টিটিউটের সাথে সরকারের চুক্তির পর প্রত্যাশা ছিলো এই মাসের শেষের দিকে বাংলাদেশে অক্সফোর্ডের টিকা আসবে কিন্তু ভারতের চাহিদা মিটিয়ে টিকা রপ্তানির ঘোষণার পর সেই প্রত্যাশায় বড় ধাক্কা লেগেছে। ঠিক কি কারণে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালকে এই টিকা আমদানির ক্ষেত্রে মধ্যস্থাতাকারীর ভূমিকায় রাখা হয়েছিলো সেটার সুনির্দিষ্ট ব্যাখ্যা আমাদের ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রী দিতে পারেন নাই। অন্যদিকে টিকাপ্রাপ্তির অগ্রাধিকার তালিকার গাইডলাইনে বয়োবৃদ্ধ এবং প্রান্তিক জনগোষ্ঠীর পরিবর্তে ঢালাওভাবে প্রশাসন এবং জনপ্রতিনিধিদের রাখা হয়েছে যা কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের প্রচ্ছন্ন স্বেচ্ছাচারিতা। গণতন্ত্র প্রতিষ্ঠার পরিবর্তে বর্তমান সরকার আওয়ামীতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আজকে মতপ্রকাশের স্বাধীনতা মারাত্বকভাবে কুক্ষিগত। নাগরিক মর্যাদা আজ ভুলণ্ঠিত। অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থাকে নির্বাসনে পাঠিয়ে একদলীয় শাসন প্রলম্বিত করার পাঁয়তারা করছে এই সরকার। সীমান্ত হত্যা বন্ধ হয় নাই, সাগর-রুনি হত্যার বিচার হয় নাই, বিশ্বজিতের খুনিরা ছাড়া পেয়েছে, বুয়েটের মেধাবী ছাত্র আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সন্ত্রাস, টেন্ডার বাণিজ্য, ধর্ষণ আর প্রশাসনের সহায়তায় ভোটকেন্দ্র দখলসহ ছাত্রলীগ-যুবলীগের অপকর্ম আর দেশের সম্মানিত নাগরিকদের বিরুদ্ধে বিষেদাগারের সংষ্কৃতি যেন দেশটাকে হীরক রাজার দেশে পরিণত করেছে। এই আওয়ামীতন্ত্র থেকে মুক্তির উপায় হলো জাতীয় ঐক্য। ঐক্যবদ্ধ আন্দোলনে জনগণের অকুন্ঠ সমর্থন থাকলে এই অপশাসন থেকে আমরা একদিন মুক্তি পাব ইনশাআল্লাহ্‌।“
উক্ত আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, লেবার পার্টির চেয়ারম্যান ডা মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া, জাগপা মহাসচিব অধ্যাপক ইকবাল হোসেন এবং বাংলাদেশ কংগ্রেসে মহাসচিব এডভোকেট ইয়ারুল ইসলাম। এছাড়াও বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খানসহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন এনডিএম যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন এবং সঞ্চালনা করেন এনডিএম এর সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২