১৯ জানুয়ারি, ২০২১, ৫ মাঘ, ১৪২৭
শিরোনাম :
৯নং ওয়ার্ডে পাঞ্জাবীর সমর্থনে বিশাল উঠান বৈঠক বিভাগীয় পরিচালককে স্বরচিত বই উপহার দিলেন কবি মিজান চৌদ্দগ্রামে পৌর নির্বাচনে ৬নং ওয়ার্ডে নৌকার পক্ষে গণসংযোগ চৌদ্দগ্রামে আনন্দ টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আব্বাস উল্লাহ শিকদারের ১ম মৃত্যু বার্ষিকী পালিত চৌদ্দগ্রামে নৌকা মার্কার পক্ষে মেয়র মিজানের শোডাউন ও পথসভা অনুষ্ঠিত বর্ণাঢ্য আয়োজনে এশিয়ান টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত চৌদ্দগ্রাম পৌরসভাকে সবুজ এবং পরিকল্পিত নগর হিসেবে গড়তে চান হাসান শাহরিয়ার খাঁ বর্ণাঢ্য আয়োজনে আনন্দ সংঘ ব্লাড ডোনেশন ক্লাবের ৬ষ্ঠ বর্ষপূর্তি উৎসব পালিত চৌদ্দগ্রামে পৌর নির্বাচনে ১নং ওয়ার্ডে নৌকার প্রার্থী জিএম মীরুর পক্ষে গণসংযোগ চৌদ্দগ্রামে ক্যাফে হাজী রেঁস্তোরার উদ্বোধন

শাষক নই, জনগণের সেবক হতে চাই- মুরাদ পাটোয়ারী

স্টাফ রিপোর্টার: আসন্ন ৩০শে জানুয়ারী চৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডের (পাঁচরা-কমলপুর) কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে ওয়ার্ডের সর্বস্তরের জনগণের দোয়া ও সমর্থন নিয়ে মাঠে নেমেছেন তরুন সমাজসেবক মো: কামরুল ইসলাম মুরাদ পাটোয়ারী।

বিগত সময়ে বিভিন্ন সামাজিক কর্মকান্ড, ওয়ার্ডের সমস্যাগ্রস্থ ও অসুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে ইতিমধ্যেই সকলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছেন তিনি। এরই প্রতিদান হিসেবে পৌরসভা নির্বাচনের কার্যক্রমের শুরু থেকেই ওয়ার্ডের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনগণের সমর্থন পেয়েছেন সকল কার্যক্রমে। বিশেষ করে করোনাকালীন সময়ে চৌদ্দগ্রামের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন “পাঁচরা জনকল্যাণ ফাউন্ডেশন” এর মাধ্যমে এবং ব্যক্তিগত উদ্যোগে ওয়ার্ডের অন্তত ২ শতাধিক মানুষকে আর্থিক সহায়তা প্রদান করেছেন মুরাদ পাটোয়ারী। পাঁচরা জনকল্যাণ সংস্থার মাধ্যমে এলাকার বহু মানুষকে চিকিৎসা সহায়তা, ঘর নির্মাণে আর্থিক সহযোগিতা প্রদানেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। এসব সহযোগিতা পেয়ে ওয়ার্ডের বহু সমস্যাগ্রস্থ মানুষের মুখে হাসি ফুটেছে।

কামরুল ইসলাম মুরাদ পাটোয়ারী পৌরসভার পাঁচরা পাটোয়ারী বাড়ীর সাবেক নৌ-বাহিনী কর্মকর্তা মৃত আতিকুর রহমানের তৃতীয় পুত্র। তার পিতা মৃত আতিকুর রহমান মুক্তিযুদ্ধের সময় পাকিস্থানে কর্মরত থাকা অবস্থায় মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান নেয়ার বাঙালী অফিসার হিসেবে পাকিস্থানী সৈন্যরা তাকে দীর্ঘ সময় বরফের মধ্যে দাঁড় করিয়ে রেখে শাস্থি প্রদান করে। এতে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে বাংলাদেশে নিয়ে আসা হয়। পরবর্তীতে অসুস্থতাজনিত কারণে চাকুরী শেষ করে দেশেই অবস্থান করেন। দেশের জন্য বীরত্বপূর্ণ অবদান রাখায় তিনি নৌবাহিনীর “জয় পদক” এবং “স্বাধীনতা পদক” এ ভূষিত হয়েছেন। গর্বিত পিতার গর্বিত সন্তান কামরুল ইসলাম মুরাদ পাটোয়ারী। যৌবনের প্রথম বয়স থেকেই ভোগবিলাসে মগ্ন না থেকে সমাজসেবা ও জনসেবায় নিজেকে নিয়োজিত করেন। সামাজিক কর্মকান্ডের স্বীকৃতি স্বরূপ ‘পাঁচরা জনকল্যাণ সংস্থা’ এর সাধারণ সম্পাদক এবং ‘চেতনা ব্লাড ডোনেট ক্লাব’এর সদস্য সচিব হিসেবে দীর্ঘবছর ধরে দায়িত্ব পালন করে আসছেন।

কামরুল ইসলাম মুরাদ পাটোয়ারী বলেন, পৌরসভাধিন ২নং ওয়ার্ডে আমার জন্ম। ছোটবেলা থেকেই আপনাদের চোখের সামনে বড় হয়েছি। বড় হওয়ার পর থেকেই সামাজিক বিভিন্ন কাজের মাধ্যমে এলাকার সর্বস্তরের মানুষের পাশে দাঁড়িয়েছি। করোনাকালীণ সময়ে নিজ সামর্থানুযায়ী এলাকার সাধারণ জনগণের পাশে পাশে দাঁড়িয়েছে। অনেক বিত্তশালীদের মতো ভয়ে ঘরে বসে থাকিনি। এলাকার যুবসমাজকে সাথে নিয়ে জীবানুনাশক স্প্রে ছিটানো, জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ, করোনা ভাইরাস সম্পর্কে বাড়ি বাড়ি গিয়ে সচেতনতা সৃষ্টিতে ব্যাপক ভূমিকা রাখার চেষ্টা করেছি। এছাড়াও সামাজিক সংগঠন ও ব্যক্তি উদ্যোগে বহু পরিবারকে খাদ্য এবং আর্থিক সহায়তা প্রদান করেছি।

এসময় তিনি আরও বলেন, জনপ্রতিনিধিত্ব ছাড়া জনগণের কাঙ্খিত উন্নয়ন সাধন করা সম্ভব নয়। তাই জনগণের সেবার লক্ষ্যেই আসন্ন পৌরসভা নির্বাচনে আপনাদের সমর্থন নিয়ে প্রার্থী হয়েছি। নির্বাচিত জনপ্রতিনিধিরা অধিকাংশ সময়েই সাধারণ মানুষদেরকে অবজ্ঞা করেন। নির্বাচিত হওয়ার পূর্বে সাধারণ মানুষকে বিভিন্ন প্রতিশ্রুতি নিয়ে কথার ফুলঝুড়ি ছড়ালেও নির্বাচনের পর তাদেরকে সাধারণ মানুষ বিপদের দিনে খুঁজে পায়না।

এসময় তিনি সাধারণ মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে বলেন, আমি শাসক নই, জনগণের সেবক হিসেবে কাজ করার প্রতিশ্রুতি দিয়ে মাঠে নেমেছি। জনপ্রতিনিধিত্ব ছাড়াই ওয়ার্ডের হাজারো মানুষের সমস্যা, সম্ভাবনায় পাশে ছিলাম। আপনাদের নিকট অনুরোধ আসন্ন ৩০শে জানুয়ারী আপনার মূল্যবান ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করুন। নির্বাচিত হই বা না হই নিজ সামর্থানুযায়ী ওয়ার্ডের সর্বস্তরের জনগণের বিপদ-আপদ ও সুখে, দুঃখে পাশে থাকবো ইনশাআল্লাহ্।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২