৪ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ, ১৪২৮
শিরোনাম :
চৌদ্দগ্রামের শ্রীপুরে বেগম জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া, মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগ নেতা ভ ম আফতাবের পরিবারকে সাবেক রেলমন্ত্রীর ৫ লাখ টাকা অনুদান প্রদান চৌদ্দগ্রামে আ’লীগ নেতা ভ. ম আফতাবের মৃত্যু বার্ষিকী পালিত চৌদ্দগ্রামে বাতিসা ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা অুনষ্ঠিত চৌদ্দগ্রামে সুজাতপুর প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে ৪১৬ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কনকাপৈত ইউপিতে ৯নং ওয়ার্ডে ফারুক বেপারীর উপরই এলাকাবাসীর আস্থা চৌদ্দগ্রামে যমুনা ইলেক্ট্রনিক্স এর এক্সক্লুসিভ শো-রুম উদ্বোধন কালিকাপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সালাহ্ উদ্দীন মজুমদারের মনোনয়নপত্র দাখিল উজিরপুর ইউপি নির্বাচনে মেম্বার পদপ্রার্থী মীর নিজামের মনোনয়নপত্র দাখিল কালিকাপুর ইউপি নির্বাচনে মেম্বার প্রার্থী জামাল আহমেদের মনোনয়নপত্র দাখিল

চৌদ্দগ্রামে শতবর্ষী সরকারি গাছ কেটে নিচ্ছে প্রভাবশালী মাও: ইসমাঈল

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে সরকারি নীতিমালার তোয়াক্কা না করে এবং কোন প্রকার অনুমতি না নিয়ে প্রভাব খাটিয়ে শতবর্ষী একটি সরকারি রাস্তার গাছ (বটবৃক্ষ) কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় প্রভাবশালী মাও: ইসমাঈল হোসেন (৪৫) এর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার কনকাপৈত ইউনিয়নের বুদ্দিন গ্রামে। সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, সড়কের উপর বিদ্যমান দীর্ঘ ১০০ বছরেরও অধিক সময়ের একটি পূরনো বটগাছ উপজেলার কনকাপৈত ইউনিয়নের বুদ্দিন পশ্চিম পাড়ার মৃত আফজালুর রহমানের ছেলে ইতালী প্রবাসী মাও: ইসমাঈল হোসেন ও তার চাচাতো ভাই মো: মিল্লাত হোসেন প্রভাব খাটিয়ে কেটে নিচ্ছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল থেকে কয়েকজন দিনমুজুর রেখে গাছটির বড় বড় ডালপালাগুলো কেটে ফেলে সে। খবর পেয়ে সচেতন মহল ৯৯৯ এ কল করে বিষয়টি পুলিশকে জানিয়েছে। পরে পুলিশের হস্তক্ষেপ ও স্থানীয়দের বাঁধার মুখে পড়ে গাছ কাটা থেকে বিরত থাকে সে। তবে কর্তন করা ডালপালাগুলো দ্রুত সেখান থেকে সরিয়ে নিয়ে তার বাড়ীতে রেখেছে মাও: ইসমাঈল। এদিকে শতবর্ষী এ গাছটির ডালপালা কেটে নেয়ায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের উপযুক্ত শাস্তির দাবী জানিয়ে সংশ্লিষ্ট কর্তপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ হোসেন ভুট্টুর কাছে জানতে চাইলে তিনি বলেন, “আজকে আমি এলাকায় ছিলাম না। জরুরী কাজে বাহিরে ছিলাম। গাছ কাটার বিষয়টি আমি অবগত নই, এ ব্যাপারে কেউ আমার কাছে কোনো অভিযোগও করেনি। সাংবাদিকদের মাধ্যমেই বিষয়টি সম্পর্কে জেনেছি। আগামীকাল খোঁজ খবর নিয়ে এবিষয়ে প্রয়োজনীয় আইনী প্রদক্ষেপ নিব”।

এবিষয়ে কনকাপৈত পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. কাউছার হামিদ জানান, “গাছ কাটার বিষয়ে এখনো কোনো অভিযোগ পাইনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে”।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২