১২ এপ্রিল, ২০২১, ২৯ চৈত্র, ১৪২৭
শিরোনাম :
করোনাকালীন সম্মুখযোদ্ধা বদিউল আলম সুজনকে সম্মাননা প্রদান চৌদ্দগ্রামে গৃহ কৃষণের সন্ধানে-২০২০ এর পুরস্কার বিতরণ চৌদ্দগ্রামে মৎস্য উপকরণ বিতরণ চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবেশে ডাকাতির সময় আটক ৩ রংধনু ক্লাবের উদ্যোগে কাজী এনামুল হককে ফুলেল শুভেচছা রংধনু ক্লাবের উদ্যোগে সাংবাদিক এমদাদ উল্লাহকে সংবর্ধনা প্রদান চৌদ্দগ্রামে দ্রুতগামী গাড়ীর চাপায় দুই মোটরসাইকেল আরোহি নিহত নিজে দূর্নীতি করি না, কাউকে দুর্ণীতি করতেও দিব না- নবাগত জেলা প্রশাসক কামরুল হাসান বৈদ্দ্যেরখিল জনকল্যান ক্লাবের ফ্রিজ ও এলইডি কাপের সেমিফাইনালে আর্ট গ্যালারী পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক এমদাদ উল্যাহ

ন্যানসি-কিরণের কণ্ঠে চৌদ্দগ্রামের সায়ীদ মালিকের ‘প্রিয়জন’

স্টাফ রিপোর্টার: প্রিয়জন আজ তোমাকে বেশি প্রয়োজন/ একেলা কাটে না বেলা/ দু’চোখ তোমাকে খোঁজে শুধুই সারাক্ষণ’। এভাবেই গানে গানে প্রিয়জনের প্রতি নিজের ব্যাকুলতা ও ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন শিল্পী ন্যানসি। দরাজ কণ্ঠের মাধূর্যতা ও অনন্য গায়কী দিয়ে প্রিয়জনের প্রতি ভালোবাসার আকূতি তুলে ধরেছেন তিনি। প্রেম-বিরহের সমীকরণের এমন গানটিতে ন্যানসির সাথে আরো কণ্ঠ দিয়েছেন সময়ের প্রতিশ্রুতিশীল শিল্পী এস এ কিরণ। একই সাথে গানটির সুরও করেছেন এস এ কিরণ।

গতানুগতিকতার বাইরে ভিন্নধর্মী বানীর এই গানটি লিখেছেন কুমিল্লার চৌদ্দগ্রামের কৃতি সন্তান সাংবাদিক ও গীতিকার সায়ীদ আবদুল মালিক। আর সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু। গানটি খুব শিগ্রই ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।

‘প্রিয়জন’ শিরোনামের দ্বৈতকণ্ঠের এই গানটির প্রসঙ্গে ন্যানসি বলেন, খুব ভালো একটি গান হয়েছে। আশা করছি গানটি শ্রোতাদের কাছে অনেক বেশি সমাদৃত হবে। সায়ীদ আবদুল মালিক ভাই অসাধারণ লিখেছেন, আর এস এ কিরণও মনের মাধুরী মিশিয়ে সুর করেছেন। এছাড়া লিটু ভাইয়ের সঙ্গীতায়োজনটিও ছিল খুব ভালো। একটি গানের সৃষ্টি ও জনপ্রিয়তায় গীতিকার, সুরকার ও শিল্পী তিনজনেরই সমান অংশগ্রহণ থাকে। সবার সম্মিলিত প্রচেষ্টায় একটি ভালো গান হয়েছে। গানটির সফলতা নিয়ে আমি ভীষণ আশাবাদী।

ন্যানসির সাথে সুর মিলিয়ে গানটির শ্রোতাপ্রিয়তা নিয়ে আশা প্রকাশ করেন গানের অন্যতম শিল্পী এস এ কিরণ। নিজের সঙ্গীতায়োজন নিয়ে মুশফিক লিটু বলেন, অনেক দিন পর একটি ভালো গান করলাম। এধরণের গান আরো বেশি বেশি হওয়া উচিৎ বলেই আমি মনে করি।

নিজের লেখা গানের বিষয়ে সাংবাদিক সায়ীদ আবদুল মালিক বলেন, গানটি যখন লেখা শুরু করি, তখনই আমার মনে হয়েছিল এই গানটি আমার পরিচিতির ব্যাপ্তি ঘটাবে। ন্যানসি ও এস এ কিরণ নিজেদের সর্বোচ্চটা দিয়ে অসাধারণ গেয়েছেন আর মুশফিক লিটু ভাইও প্রচুর পরিশ্রম করেছেন। আশা করছি গানটি শ্রোতাদের হৃদয়ে দাগ কাটতে সক্ষম হবে।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২