২০ অক্টোবর, ২০২০, ৪ কার্তিক, ১৪২৭
শিরোনাম :
চৌদ্দগ্রামে মানবতার ডাক’র বৃক্ষরোপন ও চারা বিতরণ কর্মসূচী পালন চৌদ্দগ্রামে প্রাইম ফুড এন্ড সুইটস্’র শুভ উদ্বোধন চৌদ্দগ্রামে করপাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন, সভাপতি আব্দুল মান্নান রতন চৌদ্দগ্রামে শতবর্ষী সরকারি গাছ কেটে নিচ্ছে প্রভাবশালী মাও: ইসমাঈল চৌদ্দগ্রামে বিয়ের প্রলোভনে যুবতীকে ধর্ষণ, ধর্ষক গ্রেফতার চৌদ্দগ্রামে অপরাধ জগতের হোতা মেম্বার বজলুর রহমান জেলহাজতে চৌদ্দগ্রামে ধর্ষণ মামলায় অভিযুক্ত শিক্ষক তারেক গ্রেফতার, জেলহাজতে প্রেরণ চৌদ্দগ্রামে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও আলোচনা সভা চৌদ্দগ্রামে ছেলের হাতে মা খুন, ঘাতক আটক চৌদ্দগ্রামে সামাজিক বিরোধের জেরে শিক্ষকের উপর হামলা

‘৪২ সেক্টরে নতুন মজুরি নির্ধারণের নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার’

শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গার্মেন্টস সেক্টরে শ্রমিকদের বেতন বাড়িয়েছেন। এছাড়াও আরও ৪২টি সেক্টর রয়েছে। সেখানেও তিনি নতুন করে মজুরি নির্ধারণের জন্য নির্দেশ দিয়েছেন।

আজ বুধবার (১ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মে দিবস উপলক্ষে এক আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ্রমিক মালিক ঐক্যগড়ি, উন্নয়নের শপথ করি প্রতিপাদ্যকে সামনে রেখে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে কর্মসূচিটি পালন করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, এক সময় আমরা নিরাপদ কর্মসংস্থানের জন্য আন্দোলন করেছি। এই আন্দোলন শুরু হয় ১৮৮৬ সালের ১ মে থেকে। সেদিন আমেরিকার শিকাগো শহরে দৈনিক ৮ ঘণ্টা কর্মসময়ের দাবিতে আন্দোলন হয়েছিলো। সেই সুফল আজ পৃথিবীর সব শ্রমজীবীরা ভোগ করছে।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২