২০ অক্টোবর, ২০২০, ৪ কার্তিক, ১৪২৭
শিরোনাম :
চৌদ্দগ্রামে মানবতার ডাক’র বৃক্ষরোপন ও চারা বিতরণ কর্মসূচী পালন চৌদ্দগ্রামে প্রাইম ফুড এন্ড সুইটস্’র শুভ উদ্বোধন চৌদ্দগ্রামে করপাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন, সভাপতি আব্দুল মান্নান রতন চৌদ্দগ্রামে শতবর্ষী সরকারি গাছ কেটে নিচ্ছে প্রভাবশালী মাও: ইসমাঈল চৌদ্দগ্রামে বিয়ের প্রলোভনে যুবতীকে ধর্ষণ, ধর্ষক গ্রেফতার চৌদ্দগ্রামে অপরাধ জগতের হোতা মেম্বার বজলুর রহমান জেলহাজতে চৌদ্দগ্রামে ধর্ষণ মামলায় অভিযুক্ত শিক্ষক তারেক গ্রেফতার, জেলহাজতে প্রেরণ চৌদ্দগ্রামে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও আলোচনা সভা চৌদ্দগ্রামে ছেলের হাতে মা খুন, ঘাতক আটক চৌদ্দগ্রামে সামাজিক বিরোধের জেরে শিক্ষকের উপর হামলা

ভেঙ্গে ফেলা হলো কুবির প্রতিষ্ঠাকালীন ভিত্তি ফলক; শিক্ষার্থীদের ক্ষোভ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রতিষ্ঠাকালীন ভিত্তি ফলক ভেঙে ফেলেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় অবস্থিত ভিত্তি ফলকটি ভাঙার কাজ শুরু করে একদল শ্রমিক। ভাঙার কাজে কর্মরত শ্রমিকরা জানান বিশ্ববিদ্যালয়ের সড়ক সম্প্রসারণ এবং সৌন্দর্যবর্ধন প্রকল্পের আওতায় এ ফলকটি তারা ভাঙছে।

তবে ফলকটি পুনঃপ্রতিস্থাপন ছাড়াই ভাঙার কাজ শুরু করায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

ফলকটি ভাঙায় বিশ্ববিদ্যালয়ে অন্তত ১০ জন শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে নতুন কুমিল্লা ডটকমকে জানান, ভিত্তি ফলকটি আমাদের অস্তিত্বের প্রতীক। এই বিশ্ববিদ্যালয়ে এটাই প্রথম স্থাপনা। ভিত্তি ফলকটিকে অন্য কোথাও প্রতিস্থাপন করে ভাঙা উচিত ছিলো প্রশাসনের।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের নতুন কুমিল্লা ডটকমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ সড়ক সম্প্রসারণ এবং সৌন্দর্য বর্ধনের জন্য ভিত্তি ফলকটি ভাঙা হচ্ছে। পরে এটি সুবিধাজনক স্থানে স্থানান্তর করা হবে বলে তিনি জানান।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২