২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র, ১৪৩০
শিরোনাম :
ঢাকাস্থ গুনবতী ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে কারা নির্যাতিত নেতাকর্মীদের নিয়ে ইফতার প্রয়াত ও প্রবীণ নেতাদের পাশে চৌদ্দগ্রাম জাতীয় পার্টি’র নেতৃবৃন্দ চৌদ্দগ্রামে শর্ট বাউন্ডারী টিভি কাপ টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ চৌদ্দগ্রামের সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আহমেদের মৃত্যু আটাব নির্বাচনে বিজয়ী খোরশেদ আলমকে সংবর্ধনা চৌদ্দগ্রামে স্মার্টফোনের সহায়তায় প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকসহ আটক-২ চৌদ্দগ্রামে জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানককে ফুলের শুভেচ্ছায় সিক্ত করলেন জার্মান আ’লীগ নেতা সাইফুদ্দিন আলমগীর ড. কামাল চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানালো চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ

তাপদাহে কুমিল্লায় হাসপাতালগুলোতে বাড়ছে রোগীর সংখ্যা

তীব্র তাপদাহে কুমিল্লার বিভিন্ন হাসপাতালে ডায়রিয়া, শ্বাসকষ্ট ও অ্যাজমা রোগীর সংখ্যা বাড়ছে। প্রতিদিনই জেলা ও উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতাগুলোতে এসব সমস্যা নিয়ে শিশু ও বয়স্ক রোগীরা রোগী ভর্তি হচ্ছেন।

 

মঙ্গলবার (৩০ এপ্রিল) কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায়, ডায়রিয়া, শ্বাসকষ্ট ও অ্যাজমাসহ নানা সমস্যা নিয়ে ভর্তি হওয়া রোগীরা বেডের অভাবে ফ্লোরে শুয়ে অর্ধশতাধিক কিৎসা নিচ্ছে।

হাসপাতালের সংক্রামক ব্যধি, মেডিসিন ও শিশু ওয়ার্ডেও রোগী সংখ্যা বেড়েছে। শিশু বিভাগের দুটি ওয়ার্ডে বত্রিশটি বেডে ভর্তি হওয়া রোগীর সংখ্যা একশত ছাড়িয়ে গেছে। প্রতিদিন ৫০ থেকে ৭০এরও বেশি রোগী ভর্তি হচ্ছেন। মেডিসিন বিভাগের পুরুষ ওয়ার্ডের ২৩টি বেড থাকলেও ৭০এর বেশি রোগী ভর্তি রয়েছে। একই অবস্থা মহিলা ওয়ার্ডেও।

 

দায়িত্বরত চিকিৎসকরা বলছেন, রোগী বাড়লেও তারা সাধ্যমত চিকিৎসা দিচ্ছেন। সেবাতে কোন প্রকার কর্পন্য করছেনা। তবে তাপদাহের কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া কোনও রোগী মারা যায়নি।

ডায়রিয়া জনিত রোগে আক্রান্ত শিশুর মা লায়লা আক্তার নতুন কুমিল্লা ডটকমকে জানান, প্রচণ্ড গরমে তার সন্তার অসুস্থ হয়ে পড়ায় গত রবিবার তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসক ডাক্তার শুভ্রা দত্ত নতুন কুমিল্লা ডটকমকে জানান, খাবারের ব্যাপারে সচেতনতা থাকলে এবং পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলে অতিরিক্ত গরমের কারণে যে রোগগুলো হয়। তা থেকে পরিত্রাণ পাওয়া যাবে।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২